চুল পাকা রোধ করবেন যেভাবে...


Published: 2020-07-18 15:50:50 BdST, Updated: 2020-08-05 23:00:02 BdST

লাইভ প্রতিবেদক: অনেক ক্ষেত্রেই জিনগত কারণে অল্প বয়সে চুল পেকে যায়। পারিবারিক সূত্রেও অল্পবয়সে চুল পেকে যাওয়ার ধাঁচ রয়েছে। আবার অনেক সময় স্ট্রেস, ড্রায়ারের ব্যবহার, স্টাইলিং প্রোডাক্টের ব্যবহার, রোদে বেশি ঘোরাঘুরির কারণেও চুল পেকে যায় অনেকের। অতি অল্প বয়সেই চুল পাকা রোধের কতিপয় গাছ-গাছালি দারুণ উপকারী।

চুলের অকালপক্কতা নিরাময়ের জন্য কারি পাতা খুবই উপকারী। তাই কারি পাতা যদি চুলের গোড়ায় লাগানো যায়, তা পুষ্টি বৃদ্ধি করে। নতুন চুলও গজায়। চুলের স্বাস্থ্যও ভালো থাকে।

যেভাবে ব্যবহার করবেন কারি পাতা:
নারকেল তেল গরম করে নিতে হবে প্রথমে। এরপরই বার্নার বন্ধ করে পাতাগুলো দিয়ে দিতে হবে। পাতার গন্ধ ও পুষ্টিগুণ যাতে পুরোপুরি তেলের সঙ্গে মিশে যায়, সেই সময়টুকু দিতে হবে। এরপর তেল পুরোপুরি ঠান্ডা হয়ে গেলে উষ্ণ তেল ভালো করে মাথার চুলে ও চুলের গোড়ায় ম্যাসাজ করতে হবে।

একই সঙ্গে পানিতে পাতিলেবু দিয়ে কন্ডিশনিংও করে নিতে হবে। এছাড়াও একটু বেশি ফল পেতে ধোয়ার আগে চুলে ভিটামিন ই তেল ব্যবহার করতে পারেন। চুল নরম হবে।

ঢাকা, ১৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।