Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভ্রমণ পিপাসুদের পদভারে মুখর কুয়াকাটা

প্রকাশিত: ৭ অক্টোবার ২০২২, ২২:৪৯

পর্যটকদের উপচেপড়া ভিড়

লাইভ প্রতিবেদক: সারা দেশে দুর্গাপূজা, শুক্র এবং শনিবার সাপ্তাহিক, রোববার ঈদে মিলাদুন্নবী’র কেউ যদি বৃহস্পতিবার ছুটি নেন, তাহলে টানা পাঁচ দিন। টানা ছুটিতে ভ্রমণ পিপাসুদের পদভারে মুখর এখন দেশের বিভিন্ন পর্যটন স্পটগুলো। এ উপলক্ষে কুয়াকাটা সমুদ্র সৈকতে হাজারো পর্যটকদের উপচেপড়া ভিড়। অগ্রিম বুকিং হয়ে গেছে আবাসিক হোটেল মোটেল এবং রিসোর্টগুলো।

পূজা ও ঈদ এ মিলাদুন্নবী এবং সাপ্তাহিক ছুটিকে ঘিরে হাজারো পর্যটকদের উপচেপড়া ভিড়ে মুখরিত কুয়াকাটা সমুদ্র সৈকত। অগ্রিম বুকিং হয়ে গেছে আবাসিক হোটেল মোটেল এবং রিসোর্টগুলো। বৃহস্পতিবার থেকে একটানা পর্যটক রয়েছে সমুদ্র সৈকতে। এ ভিড় থাকবে আগামী রোববার পর্যন্ত এমনটা জানান আবাসিক হোটেল-মোটেল সমিতির নেতৃবৃন্দ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পদ্মাসেতু উদ্বোধনের পর কুয়াকাটা সমুদ্র সৈকতে প্রতিনিয়ত ভিড় বাড়ছে পর্যটকদের। আবাসিক হোটেলের পাশাপাশি খাবার হোটেল, বার্মিজ মার্কেট, শুটকি মার্কেট, ফিস ফ্রাই মার্কেট সব জায়গায়ই ভিড় দেখা গেছে। দর্শনীয় স্থান ঘুরে দেখার পাশাপাশি পছন্দের কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন পর্যটকদের অনেকেই।

কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের পুলিশ সুপার আ: খালেক জানান, সাপ্তাহিক ছুটিকে ঘিরে অসংখ্য পর্যটকদের আগমন ঘটছে। পর্যটকদের এ ভিড়কে মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। পর্যটকরা ভ্রমণে এসে নিরাপত্তাজনিত কারণে যেন কোন অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন না হয় সেই দিকে কঠোর নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

কুয়াকাটা আবাসিক হোটেল-মোটেল ওনার্স এসোশিয়েশনের সাধারণ সম্পাদক এম এ মোতালেব জানায়, ৫ই অক্টোবর থেকে ১০ই অক্টোবর পর্যন্ত প্রথম ও দ্বিতীয় শ্রেণীর আবাসিক হোটেলগুলোর বেশির ভাগ রুমই আগাম বুকিং রয়েছে। তবে এসি রুমের চাহিদা বেশি থাকলেও পর্যাপ্ত এসি রুম না থাকায় চাহিদা পুরণ করা যাচ্ছে না।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ