Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আবহাওয়া: আজ-কাল মাঝারি বৃষ্টি, কমবে পরশু

প্রকাশিত: ৩ জুলাই ২০২১, ০০:১৭

লাইভ প্রতিবেদক: রাজধানীঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শুক্র ও শনিবার হালকা থেকে মাঝারি ধরনে বৃষ্টি হতে পারে। তবে পরশু অর্থ্যাৎ রোববার বৃষ্টিপাত কিছুটা কমতে পারে বলে শুক্রবার সকালে পূর্বাভাসে এতথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। জানাগেছে ২৪ ঘণ্টার পূর্বাভাসে অধিদপ্তর বলছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের বেশ কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৭২ ঘণ্টা অর্থ্যাৎ রোববারের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ৈ আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ১১০ মিলিমিটার। এই সময়ে ঢাকায় হয়েছে ৩৩ মিলি মিটার বৃষ্টিপাত। মানুষ এমনিতেই আছে লকডাউনে, এর পরে আবার বৃষ্টি।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ