Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
কারিগরি শিক্ষা অধিদপ্তর

সাবেক ডিজি-পরিচালকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বার ২০২২, ০৫:০৯

কারিগরি শিক্ষা অধিদফতরের সাবেক ডিজি-পরিচালক

লাইভ প্রতিবেদক: কারিগরি শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) নিতাই চন্দ্র সূত্রধরসহ দুজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের ঢাকার উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- কারিগরি শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক নিতাই চন্দ্র সূত্রধর ও সাবেক পরিচালক মো. মোস্তাফিজুর রহমান।

মামলার এজাহারে বলা হয়েছে, পরস্পর যোগসাজশে নিজেরা লাভবান হয়ে/হওয়ার এবং অপরকে লাভবান করার উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে যাচাই-বাছাই ও প্রশাসনিক অনুমোদন ছাড়াই কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীন ৬১টি ব্যবসায় ব্যবস্থাপনা কলেজের ৬১ জন অধ্যক্ষকে ইএমআইএস সেলের এমপিও ডাটাবেজের মাধ্যমে এমপিও তালিকাভুক্ত করা হয়েছে।

এতে সহায়তা করে প্রায় ১৮ কোটি ৮৬ লাখ টাকা সরকারি অর্থের ক্ষতিসাধন করা হয়েছে, যা দণ্ডবিধি, ১৮৬০ এর ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইন এর ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

এদিকে তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকার উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে দুদক, সজেকা, ঢাকা-১ এ আজ একটি মামলা দায়ের করেন।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ