Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কারিগরি শিক্ষা অধিদপ্তরের গেটে তালা দিলেন শিক্ষকরা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বার ২০২২, ০৫:৪৯

কারিগরি শিক্ষা অধিদপ্তরের গেটে তালা

লাইভ প্রতিবেদক: কারিগরি শিক্ষা অধিদপ্তরের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন স্কুল-কলেজের শিক্ষকরা। যোগদানের আট মাস পেরিয়ে গেলেও এমপিওভুক্ত না হওয়ায় এখনো বেতন পাচ্ছেন না ভুক্তভোগী এই শিক্ষকরা।

এরই প্রেক্ষিতে বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে রাজধানীর আগারগাঁওয়ে অধিদপ্তরের কার্যালয় তালা মেরে রেখেছেন শিক্ষকরা। সেখানে প্রায় অর্ধশতাধিক শিক্ষক অধিদপ্তরের মূল গেটের সামনে অবস্থান করছেন।

দ্রুত সময়ের মধ্যে এমপিওভুক্তির দাবিতে নানা স্লোগানও দিচ্ছেন তারা। এদিকে অধিদপ্তরের কর্মকর্তারা শিক্ষকদের বিভিন্ন আশ্বাস দিয়েছেন। কিন্তু তারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন।

আন্দোলনরত শিক্ষকরা জানান, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে চূড়ান্ত সুপারিশ পাওয়ার পর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তারা সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানে যোগদান করেন। যোগদানের পর ফেব্রুয়ারি মাসেই এমপিও ফাইল সাবমিট করেন। তবে দীর্ঘ আট মাস অতিবাহিত হলেও এমপিওভুক্ত হতে পারছেন না। ফলে নিজ বাড়ি থেকে ৪০০/৫০০ কিলোমিটার দূরের প্রতিষ্ঠানে যোগদান করে বেতন ছাড়াই চাকরি করতে হচ্ছে তাদের। এতে চরম মানবেতর জীবনযাপন করতে হচ্ছে এই শিক্ষকদের।

শিক্ষকরা আরও জানান, এমপিওভুক্তির দাবিতে এর আগেও একাধিকবার অধিদপ্তরের মহাপরিচালকের সাথে সাক্ষাৎ করা হয়েছে। মহাপরিচালক বারবার তাদের একমাসের মধ্যে এমপিও হবে বলে আশ্বাসও দিয়েছেন। তবে তার সেই আশ্বাস এখনো বাস্তবায়ন হয়নি।

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ