Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১৭ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব

প্রকাশিত: ১ ডিসেম্বার ২০২২, ০৪:২৮

ইউটিউব

আইটি ডেস্ক: টেক জায়ান্ট গুগলের মালিকানাধীন ইউটিউব ভারত থেকে ১.৭ মিলিয়ন বা ১৭ লাখ ভিডিও সরালো। প্রতিষ্ঠানটি ত্রৈমাসিক এক প্রতিবেদনে জানিয়েছে, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে সম্প্রতি ১৭ লাখ ভিডিও ডিলিট করা হয়েছে।

প্রতিষ্ঠানটি আরও জানায়, একই সময় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মট থেকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে বিশ্বব্যাপী ৫.৬ মিলিয়ন ভিডিও সরানো হয়েছে। এদিকে কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট অনুসারে, এসব ভিডিওর মধ্যে ৯৪ শতাংশেরও বেশি মানুষের পরিবর্তে এআই প্রযুক্তি দিয়ে শনাক্ত করা হয়েছে।

এতে আরও বলা হয়, সরিয়ে ফেলা ভিডিওয়ের মধ্যে ৩৬ শতাংশ ভিডিও কেউ দেখার আগেই সরানো হয়েছে। ৩১ শতাংশ ভিডিও সরিয়ে নেওয়ার আগে ১ থেকে ১০ বার দেখা হয়েছিল। ইউটিউবের ৬৭ শতাংশেরও বেশি লঙ্ঘনমূলক ভিডিও ১০ টিরও বেশি ভিউ পাওয়ার আগে সরিয়ে দেওয়া হয়েছে।

এছাড়াও, ইউটিউব তাদের কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের জন্য ২০২২ সালের ৩ ত্রৈমাসিকে ৫ মিলিয়নেরও বেশি চ্যানেল সরিয়ে দিয়েছে। এ চ্যানেলগুলোর বেশিরভাগই কোম্পানির স্প্যাম নীতি লঙ্ঘনের জন্য বন্ধ করা হয়েছে। যার মধ্যে বিভ্রান্তিকর মেটাডেটা বা থাম্বনেল, স্ক্যাম, ভিডিও এবং মন্তব্য স্প্যাম রয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ