Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিদ্যুৎ বিপর্যয়: বিঘ্নিত হতে পারে টেলিযোগাযোগ সেবা

প্রকাশিত: ৫ অক্টোবার ২০২২, ০৩:৪৯

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়ায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। এ কারণে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) এক বিবৃতিতে এজন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে এমটব বলেছে, জাতীয় বিদ্যুৎ গ্রিডে বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে সাময়িক সময়ের জন্য টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে। এ পরিস্থিতির জন্য আমরা দুঃখিত। ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির সভাপতি ইমদাদুল হক বলেন, জেনারেটর দিয়ে পপ চালু করলেও ব্যবহারকারী পর্যায়ে বিদ্যুৎ না থাকায় ব্যান্ডউইথ ব্যবহার ৮০ শতাংশ কমে গেছে।

সূক্রে জানা গেছে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলে মোবাইল টাওয়ারগুলো জেনারেটর দিয়ে ২ থেকে ৫ ঘণ্টা চালু রাখা যায়। কিন্তু দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকলে জেনারেটর দিয়েও এর কার্যক্রম স্বাভাবিক রাখা সম্ভব হয় না।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। সন্ধ্যার পর থেকে রাত ৮টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন। এসময় গুজব না ছড়িয়ে সবার প্রতি একটু ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ