Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস পেল ৭৬টি প্রকল্প

প্রকাশিত: ৭ সেপ্টেম্বার ২০১৮, ০১:২৯

আইটি লাইভ: জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশ (আইডিইবি) এর মুক্তিযোদ্ধা হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ অধিদপ্তরের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের আহবায়ক ও বেসিস পরিচালক দিদারুল আলম বলেন, ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের মূল লক্ষ্য। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উৎসাহ প্রদান করাতে বেসিস পুরষ্কার প্রদানের আয়োজন করেছে।

বক্তব্যে সৈয়দ আলমাস কবীর আরো বলেন, সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস প্রদান করা হচ্ছে। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার বক্তব্যে বলেন, তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রায় বেসিস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সারাদেশ থেকে ৩৫টি ক্যাটাগরিতে প্রকল্প বাছাই করে সম্মান প্রদান আমাদের তথ্যপ্রযুক্তি খাত সংশ্লিষ্টদের জন্যে বিরাট সম্মানের বিষয়। পাশাপাশি বিজয়ীরা আইসিটি অস্কারখ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে যাওয়ার সুযোগ পাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বেসিসের উদ্যোগে ২য় বারের মতো আয়োজিত বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হলো। বাংলাদেশের সবচেয়ে বড় এই আইসিটি অ্যাওয়ার্ডসে এবার ৩৫টি ক্যাটাগরিতে ৭৬টি পুরস্কার দেয়া হচ্ছে।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের ৩৫টি ক্যাটগরির বিজয়ীরা হলো:
বিজনেস সার্ভিসেস-ফিন্যান্স অ্যান্ড একাউন্টিং-চ্যাম্পিয়ন- বিডিট্যাক্স টেকনোলজি লি., বিজনেস সার্ভিসেস-আইসিটি সার্ভিস সল্যুশনস-চ্যাম্পিয়ন-মাইসফট লি., বিজনেস সার্ভিসেস-মার্কেটিং সল্যুশনস-চ্যাম্পিয়ন-ছবির বাক্স, বিজনেস সার্ভিসেস-প্রোফেশনাল সার্ভিসেস-চ্যাম্পিয়ন-অ্যাডি সফট লি., বিজনেস সার্ভিসেস-সিকিউরিটি সল্যুশনস-চ্যাম্পিয়ন-রিভ সিস্টেমস লি., কনজ্যুমার-ব্যাংকিং, ইনস্যুরেন্স, ফিন্যান্স-চ্যাম্পিয়ন-লিডসফট বাংলাদেশ লি., কনজ্যুমার-ডিজিটাল মার্কেটিং-চ্যাম্পিয়ন-মিসফিট টেকনোলজিস,
কনজ্যুমার-গেমস (শিক্ষার্থী)-চ্যাম্পিয়ন-পাবনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি,
কনজ্যুমার-মিডিয়া অ্যান্ড এন্টারটেইমেন্ট-চ্যাম্পিয়ন-গ্রামীণফোন, কনজ্যুমার-রিয়াল এস্টেট-চ্যাম্পিয়ন- দ্য ডেটাবিজ সফটওয়্যার লি., কনজ্যুমার-রিটেইল অ্যান্ড ডিস্ট্রিবিউশন-চ্যাম্পিয়ন- দ্য ডেটাবিজ সফটওয়্যার লি., কনজ্যুমার-ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি-চ্যাম্পিয়ন-গো যায়ান, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-কমিউনিটি সার্ভিসেস-চ্যাম্পিয়ন-ইনস্টিটিউট অব ইনফরমেটিক্স অ্যান্ড ডেভেলপমেন্ট (আইআইডি), ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-এডুকেশন-চ্যাম্পিয়ন-লিডস করপোরেশন লি., ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-হেলথ অ্যান্ড ওয়েলবিঙ্গ-চ্যাম্পিয়ন-অ্যারোটেক, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-ইনডেজিনিয়াস সার্ভিসেস-চ্যাম্পিয়ন-সফটবিডি লি., ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-রিজিওনাল অ্যান্ড রিমোট সার্ভিসেস-চ্যাম্পিয়ন-র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড।

এছাড়াও বাকি ৩৫টি ক্যাটগরির মধ্যে রয়েছে, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-সাস্টেইলিবিটি অ্যান্ড এনভায়রনমেন্ট-চ্যাম্পিয়ন-মি সোল শেয়ার লি., ইন্ডাস্ট্রিয়াল-অ্যাগ্রিকালচার-চ্যাম্পিয়ন-এসিআই অ্যাগ্রিবিজনেস, ইন্ডাস্ট্রিয়াল-ম্যানুফেকচারিং-চ্যাম্পিয়ন-আইডিয়া থ্রিডি সল্যুশনস, ইন্ডাস্ট্রিয়াল-এনার্জি অ্যান্ড ইউটিলিটিস-চ্যাম্পিয়ন-ইজিসেন্স, ইন্ডাস্ট্রিয়াল-সাপ্লাইচেইন লজিস্টিক্স-চ্যাম্পিয়ন-নিউজেন টেকনোলজিস লি., ইন্ডাস্ট্রিয়াল-ট্রান্সপোর্ট-চ্যাম্পিয়ন-যান্ত্রিক লি., পাবলিক সেক্টর অ্যান্ড গভার্নমেন্ট-ডিজিটাল গভার্নমেন্ট -চ্যাম্পিয়ন-টেক টেরেইন আইটি, পাবলিক সেক্টর অ্যান্ড গভার্নমেন্ট-গভার্নমেন্ট অ্যান্ড সিটিজেন সার্ভিস-চ্যাম্পিয়ন-মাইকল্যাব, স্টুডেন্ট-জুনিয়র ক্যাটাগরি-চ্যাম্পিয়ন-বগুড়া জিলা স্কুল, স্টুডেন্ট-সিনিয়র ক্যাটাগরি-চ্যাম্পিয়ন-প্রিজমিক, স্টুডেন্ট-টারশিয়ারি ক্যাটাগরি-চ্যাম্পিয়ন-ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস, টেকনোলজি-বিগ ডেটা-চ্যাম্পিয়ন-প্রাইডসিস আইটি, টেকনোলজি-ইন্টারনেট অব থিংস-চ্যাম্পিয়ন-ডেটাসফট সিস্টেমস বাংলাদেশ লি., ক্রস ক্যাটাগরি-রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট-চ্যাম্পিয়ন-রেইজ আইটি সল্যুশনস লি., ক্রস ক্যাটাগরি-স্টার্টআপ-চ্যাম্পিয়ন-সিন্দাবাদ ডট কম, ইন্ডাস্ট্রিয়াল-ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন-চ্যাম্পিয়ন-নর্থ সাউথ ইউনিভার্সিটি,

উল্লেখ্য, বিজয়ীদের থেক ৩২টি দল চীনের গুয়াংঝুতে অনুষ্ঠিতব্য অ্যাপিকটা অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত করা হয়েছে। এবারে বাংলাদেশ থেকে ৭০ সদস্যের প্রতিনিধিদল অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিচ্ছে।

 


ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ