Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মঙ্গলবার রাত থেকে মোবাইলের কলরেট বাড়ছে

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ০২:৩২

আইটি লাইভ: মোবাইল কলরেট বাড়াতে নির্দেশ দিয়েছে বিটিআরসি। মোবাইল ফোন অপারেটরদের দেয়া সর্বনিম্ন কলরেট ২৫ পয়সা আর থাকছে না। জান গেছে, মঙ্গলবার রাত ১২টা ১ মিনিট থেকে সর্বনিম্ন ৪৫ পয়সা কলরেট করতে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। যদিও মোবাইল অপারেটর কোম্পানি সহ অনেকেই এ সিদ্ধান্তের সমালোচনা করছেন।

বিটিআরসির নির্দেশনা থেকে জানা গেছে, সর্বনিম্ন কলরেট ৪৫ পয়সা এবং সর্বোচ্চ কলরেট ২ টাকা করতে নির্দেশ দিয়েছে। একই সঙ্গে আরো বলা হয়েছে যে, এখন থেকে মোবাইল ফোনকলে অফনেট ও অননেট পদ্ধতিও থাকছে না। নতুন এই নির্দেশনার ফলে গ্রাহক প্রতি প্রায় ৩০ শতাংশ খরচ বাড়বে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক ক্যাম্পাসলাইভকে জানান, অফলাইন-অনলাইন ভয়েস কলে ন্যুনতম ৪৫ পয়সা রেট ও সর্বোচ্চ দুই টাকা রেট নিশ্চিত করতে সবগুলো মোবাইল টেলিফোন অপারেটরকে চিঠি পাঠানো হয়েছে।

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স তৈমুর রহমানের কাছে মোবাইল কলরেট বাড়ার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি ক্যাম্পাসলাইকে জানান, সরকারের এই উদ্যোগকে স্বাগত জানাই। এই সিদ্ধান্তের ফলে একজন গ্রাহক নিজ অপারেটর বা অন্য অপারেটরে কল করতে পারবেন একই রেটে।

 

ঢাকা, ১৩ অাগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ