Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অবৈধ কার্যক্রমের দায়ে পেইজা বন্ধ

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৮, ০৪:২১

আইটি লাইভ: মার্কিন যুক্তরাষ্ট্রে অবৈধভাবে কার্যক্রম পরিচালনার অভিযোগে ডিজিটাল লেনদেন প্ল্যাটফর্ম পেইজা বন্ধ করে দিয়েছে দেশটির একটি আদালত। আদালতে অভিযুক্ত করা হয়েছে পেইজার দুই উদ্যোক্তা ফিরোজ প্যাটেল এবং ফারহান প্যাটেলকেও।

মামলার বিবরণীতে বলা হয়েছে, ২০১২ সাল থেকে অবৈধভাবে পরিচালিত এ প্ল্যাটফর্মটির মাধ্যমে এখন পর্যন্ত ২৫ কোটি ডলারের বেশি লেনদেন করা হয়েছে। এটি পরিচালনার জন্য দেশটির কোনো নিয়ন্ত্রক সংস্থা থেকেই অনুমোদন নেয়া হয়নি।

এ প্ল্যাটফর্মটির বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে। এছাড়া প্ল্যাটফর্মটি ব্যবহার করে গ্রাহকরা চাইল্ড পর্নোগ্রাফিতে অর্থ লেনদেন, পঞ্জি স্কিম এবং পিরামিড স্কিম চালাচ্ছেন বলেও অভিযোগ আছে।

পেইজার ওয়েবসাইটে প্রবেশ করে দেখা গেছে সেখানে ঝুলছে ডিপার্টমেন্ট অব জাস্টিস এবং হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের নোটিশ। কোনো গ্রাহকের যদি অভিযোগ বা ক্ষতিগ্রস্ত হওয়ার তথ্য থাকে, তাহলে সেটি ই-মেইল করে আদালতকে জানানোর কথাও উল্লেখ আছে এ নোটিশে।

এদিকে পেইজা তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে করা টুইটে জানিয়েছে, এটি সাময়িক সমস্যা। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হলেও এখনও সেটি প্রমাণিত হয়নি। অন্য আরেকটি ডোমেইন থেকে গ্রাহকরা তাদের পেইজা অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন বলেও দাবি করেছে পেইজা।

এদিকে ক্যাসাডা টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠানের সহায়তায় ২০১২ সালে বাংলাদেশে কার্যক্রম শুরুর পর অনেকেই এ প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন অর্থ লেনদেনে। এমন গ্রাহকরা অ্যাকাউন্টে থাকা অর্থের বিষয়ে তাদের শঙ্কার কথা জানিয়েছেন।

 

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ