Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেসবুকে যুক্ত হচ্ছে ক্যামেরা অ্যাপ

প্রকাশিত: ১৬ মার্চ ২০১৮, ২৩:৪১

আইটি লাইভ: প্রতিনিয়তই ফেসবুক ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক কতৃপক্ষ। এবার ক্যামেরা অ্যাপ আনতে চলেছে ফেসবুক। এর সঙ্গে যোগ হচ্ছে একগুচ্ছ নতুন ফিচার। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি নিজেই এ খবর জানিয়েছে।

ফেসবুক সম্প্রতি কাজ করছে নতুন ক্যামেরা ফিচারের উপর। সংস্থাটি তাদের ক্যামেরা অ্যাপে এআর (অগমেন্টেড রিয়ালিটি) এফেক্ট যুক্ত করতে চলেছে যার মাধ্যমে ভার্চুয়াল রিয়েল ওয়ার্ল্ড ট্র্যাক করা যাবে। ব্যবহারকারীরা যাতে সহজে উন্নতমানের ছবি ভিডিওর মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যমে একে অপরের সঙ্গে যুক্ত থাকতে পারেন, তার জন্যই পরীক্ষামূলক প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা।

মার্চের শেষের দিকে উন্মুক্ত হবে এই ক্যামেরা ফিচারের স্টেবেল ভার্সন। আগে ভিডিও কলিং শুধুমাত্র মেসেঞ্জার অ্যাপ দিয়ে করা যেত। এ বার ‘ফেসবুক লাইট’ ভার্সনেও যুক্ত হতে চলেছে ভিডিও কলিং ফিচার। ফলে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা ‘ফেসবুক লাইট’ এর মাধ্যমে এইচডি কোয়ালিটির ভিডিও কলও করতে পারবেন। ‘ফেসবুক লাইট’ এর মাধ্যমে এবার অডিও কল, পিকচার শেয়ারিং এর মতো ফিচার পেয়ে যাবেন গ্রাহকরা। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে ফেসবুকের এই নতুন ভার্সনটি।

 

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ