Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেসবুকে যুক্ত হতে যাচ্ছে ‘অ্যাড ভয়েস ক্লিপ’

প্রকাশিত: ৯ মার্চ ২০১৮, ২২:০৯

আইটি লাইভ: সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে যুক্ত হতে যাচ্ছে ‘অ্যাড ভয়েস ক্লিপ’ নামে নতুন একটি ফিচার। ফিচারটিতে স্ট্যাটাস দেয়ার ক্ষেত্রে ব্যবহার করা যাবে। স্ট্যাটাস লেখার কম্পোজার মেনুতে নতুন ফিচারটি যুক্ত থাকবে। ফিচারটির মাধ্যমে একজন ফেসবুক ব্যবহারকারী স্বল্পদৈর্ঘ্যের অডিও রেকর্ডের সুযোগ পাবেন এবং তা স্ট্যাটাস আকারে পোস্ট করতে পারবেন বলে জানা যায়।

ভারতে এ ফিচারটি নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। এর ফলে দেশটির কিছুসংখ্যক ফেসবুক ব্যবহারকারী নতুন ফিচারটি ব্যবহারের সুযোগ পেয়েছেন। ভিডিওর চেয়ে সহজ পদ্ধতি আনতে চায় ফেসবুক। এজন্য প্রতিষ্ঠানটি তার প্লাটফর্মে ভয়েস শেয়ারের সুযোগ দিতে যাচ্ছে।

ফেসবুকের এক মুখপাত্র জানান, ফেসবুক প্লাটফর্মের মাধ্যমে তাদের ব্যবহারকারীরা যাতে বন্ধু কিংবা পরিবারের সঙ্গে বক্তব্য শেয়ার করতে পারেন, সেজন্য তারা কাজ করছেন। ভয়েস ক্লিপের মাধ্যমে গ্রাহকরা মতামত প্রকাশের নতুন মাধ্যম পাবেন।

ফেসবুকের নতুন ফিচারটি কোনো নির্দিষ্ট অঞ্চলে চালু হবে, নাকি সারা বিশ্বেই এটি ব্যবহারের সুযোগ মিলবে, সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। ফেসবুক ভয়েস সমর্থিত ফিচারের দিকে নজর নিচ্ছে। প্রতিষ্ঠানটি এরই মধ্যে ফিওনা ও অ্যালোহা নামের স্মার্ট হোম স্পিকার তৈরি করছে, যা আগামী জুলাইয়ে উন্মোচনের প্রত্যাশা করা হচ্ছে।

 

ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ