Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রতিদিন এক লাখ ৭৫ হাজার শিশু অনলাইনে

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০১৮, ২০:০৯

আইটি লাইভ: ইন্টারনেট ব্যবহার দিনদিন বেড়েই চলেছে। অাধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে প্রতিদিন এক লাখ ৭৫ হাজার শিশু প্রথমবারের মতো অনলাইন ব্যবহার করছে। তারা যেমন অপার সম্ভাবনার দ্বার খুলছে, তেমনি গুরুতর ঝুঁকির সম্মুখীনও হচ্ছে।

তাই শিশুদের জন্য চাই নিরাপদ ইন্টারনেট সেবা তাই এই জন্য প্রয়োজন ইন্টারনেট দিবসে শিশু এবং তাদের ডিজিটাল ফুটপ্রিন্ট রক্ষার জন্য জরুরি আহ্বান জানানো হয়েছে।

ইউনিসেফ মঙ্গলবার জানিয়েছে, বাংলাদেশে এক লাখ ৭৫ হাজার শিশু প্রতিদিন প্রথমবারের মতো ইন্টারনেটে প্রবেশ করছে। প্রতি আধা সেকেন্ডে একটি শিশু প্রবেশ করছে।

একদিকে, এই ডিজিটাল জগতে প্রবেশের সুবিধা যেমন শিশুদের সম্ভাবনাময় ভবিষ্যৎ তৈরি করছে। ঠিক তেমনি ঝুঁকিও বাড়ছে। ক্ষতিকর কনটেন্ট, যৌন হয়রানি এবং অপব্যবহার, সাইবার ঝগড়া এবং ব্যক্তিগত তথ্যের অপব্যবহারের ঝুঁকি রয়েছে।

ইউনিসেফের ডাটা, রিসার্চ এবং পলিসি বিভাগের পরিচালক লরেন্স চান্ডি বলেন, প্রতিদিন কয়েক হাজার শিশু প্রথমবারের মতো অনলাইনে যাচ্ছে। যা তাদের বিপদের বন্যায়ও ভাসিয়ে নিয়ে যেতে পারে। আমাদের বিষয়গুলো চিহ্নিত করা জরুরি। সুবিধার পাশাপাশি সরাসরি অনলাইনের ক্ষতি সর্ম্পকেও শিশুদের জানাতে হবে।

 

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ