Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বের ৪০টি দেশে সফটওয়্যার রপ্তানী করছে বাংলাদেশ

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০১৮, ০৩:২০

আইটি লাইভ: বাংলাদেশ বর্তমানে চল্লিশটিরও বেশি দেশে সফটওয়্যার রপ্তানী করছে। এসব সফটওয়্যার আয়ারল্যান্ড পুলিশ বিভাগসহ বিশ্বের খ্যাতিমান বহু প্রতিষ্ঠান ব্যবহার করছে । ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানান।

আইডিবি ভবনে বিসিএস কম্পিউটার সিটি তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এসময় মন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তির অভাবনীয় অগ্রগতির অগ্রযাত্রা আরো বেগবান করতে হবে। আমাদের মেধাবী তরুণ সমাজকে যথাযথভাবে কাজে লাগাতে হবে।

এক্ষেত্রে সরকারের পাশাপাশি তথ্য প্রযুক্তি খাতে সংশ্লিষ্টদের আরো বেশি ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ বক্তৃতা করেন। তারা বলেন, তথ্য প্রযুক্তির অগ্রগতি আরও বেগবান করতে প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তি দুনিয়ার অতি উচ্চমানের একজন ব্যক্তিত্বকে তার মন্ত্রিসভায় জায়গা করে দিয়ে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে নতুন মাত্রা যুক্ত করেছেন।

সমিতির ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি মুসা কামাল বিজয় বাংলা সফটওয়্যারসহ তথ্যপ্রযু্িক্তর বিকাশে মোস্তাফা জব্বারের অবদান তুলে ধরে বলেন, পৃথিবীর সকল বাংলা ভাষাভাষীদের জন্য মোস্তাফা জব্বার একটি অবিস্মরণীয় নাম।

এদিকে মন্ত্রী তার বক্তব্যে বলেন, আমাদের ছেলেরা খুবই মেধাবী তথ্যপ্রযুক্তির প্রতিটি বিষয়ে তারা গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তি বিকাশের দায়িত্ব সকল তথ্যপ্রযুক্তিবীদদের হাতে তুলে দিয়েছেন।

আমি তথ্যপ্রযুক্তিবীদদের একজন প্রতিনিধি হিসেবে এ দায়িত্ব পালন করছি। তিনি তথ্যপ্রযুক্তি খাতে প্রতিভাবান তরুণদের মেধা কাজে লাগিয়ে প্রযুক্তি বিশ্বে বাংলাদেশকে অনেক উচুতে পৌঁছে দেয়ার জন্য সংশ্লিষ্টদের কাজ করার আহ্বান জানান।

 


ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ