Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০১৭, ১৯:২০

 

আইটি লাইভ: দেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

দেশে প্রথমবারের মতো উদযাপিত হচ্ছে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’-২০১৭। মন্ত্রিসভা গত ২৭ নভেম্বর ১২ ডিসেম্বর দিনটিকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে ঘোষণা করে।

 

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস


ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। শাহবাগস্থ জাতীয় জাদুঘর প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। র‌্যালিটি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিকেল তিনটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলোচনা সভা হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। বিতরণ করা হবে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭ ’। বিকেল সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে কনসার্ট অনুষ্ঠিত হবে।

প্রতি বছর ১২ ডিসেম্বর ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালনের প্রস্তাব গত মাসে অনুমোদন দেয় মন্ত্রিসভা।

ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ