Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবিতে সাউরেস'র নতুন অফিস উদ্বোধন

প্রকাশিত: ৮ মে ২০২৩, ০১:১৮

নতুন অফিস উদ্বোধন

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) গবেষণা সূচারুভাবে পরিচালনার লক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (সাউরেস) এর নতুন অফিস উদ্বোধন করা হয়েছে। জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

রবিবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বেলা ১১টায় উক্ত অফিসটি উদ্বোধন করেন। সাউরেসের পরিচালক প্রফেসর ড. মোঃ ছফি উল্লাহ ভূঞার সভাপতিত্বে, অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ মাহমুদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা। তিনি সিলেট অঞ্চলের লাগসই প্রযুক্তি উদ্ভাবনে গবেষকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মাৎস্য-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সাউরেসের সদ্য বিদায়ী পরিচালক প্রফেসর ড. মোঃ সায়েম উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম বক্তব্য রাখেন। অফিস উদ্বোধনী শেষে সাউরেস নতুন ভবনের সামনে দুটি কাঁঠাল গাছ রোপন করা হয়। উল্লেখ্য ২০০৮ সালে সাউরেস প্রতিষ্ঠিত হয়। এ পর্যন্ত এই প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে দেশী-বিদেশী বিভিন্ন সংস্থার অর্থায়নে ৪৯৩টি প্রকল্প সমাপ্ত হয়েছে এবং ৯৩টি প্রকল্প চলমান রয়েছে।

ঢাকা, ০৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ