Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবিতে সিলেট মুক্ত দিবস পালন

প্রকাশিত: ১৬ ডিসেম্বার ২০২২, ০৬:১৭

বর্ণাঢ্য শুভাযাত্রা

সিকৃবি লাইভ: বর্ণাঢ্য আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) সিলেট মুক্ত দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১১ টায় প্রশাসন ভবনের সামনে হতে বর্ণাঢ্য শুভাযাত্রা বের হয়। শুভাযাত্রাটি সিকৃবির কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

শুভাযাত্রাটির নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা। র‌্যালি শেষে পুষ্পস্তবক দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান সিকৃবির ভাইস চ্যান্সেলর, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, শিক্ষক সমিতি, অফিসার পরিষদসহ বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, কর্মচারীবৃন্দ ও বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতা কর্মীরা।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে ভারত সীমান্ত ঘেঁষা সিলেট জেলা পাক হানাদার মুক্ত হয়। এ দিন মুক্তিযোদ্ধা ও ভারতীয় মিত্র বাহিনীর তুমুল প্রতিরোধের মুখে পাক বাহিনী সাদা পতাকা উড়িয়ে আত্মসমর্পণ করে। হানাদারমুক্ত হয় সিলেট।

পাশাপাশি একই সময়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞার নেতৃত্বে তথ্য অধিকার সম্পর্কে সচেতনতা শীর্ষক বর্ণাঢ্য শুভাযাত্রা সিকৃবির প্রশাসন ভবনের সামনে হতে বের হয়। এর আগে সকাল ১০.৩০ টায় ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের কনফারেন্স রুমে প্যারাসাইটোলজি বিভাগের উদ্যোগে দিন ব্যাপী সেমিনারের শুভ উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা।

অনুষদের ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাতের সভাপতিত্বে ও প্যারাসাইটোলজি বিভাগের সহযোগী প্রফেসর ড. তিলক চন্দ্র নাথের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা। সেমিনারে ভটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ