Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ক্যাম্পাসে সাপের কামড়ে আহত শাবিপ্রবি ছাত্র

প্রকাশিত: ৫ নভেম্বার ২০২২, ২২:৫০

সাপের কামড়ে আহত শাবিপ্রবি ছাত্র

শাবিপ্রবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষার্থী সাপের কামড়ে আহত হয়েছেন। আহত ওই শিক্ষার্থীর নাম মো. শরিফ হোসাইন। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কিলোরোডে শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় সাপের কামড়ের শিকার হন শরিফ। পরে তার সঙ্গে থাকা বন্ধুরা তাকে হাসপাতালে নিয়ে যায়। তবে বর্তমানে সুস্থ আছেন তিনি।

শরিফের বন্ধু ইংরেজি বিভাগের শিক্ষার্থী মিরাজুল ইসলাম জানান, কিলোরোডে হাঁটার সময় হঠাৎ একটি সাপ শরিফকে কামড় দেয়। সঙ্গে সঙ্গে তাকে মাউন্ট এডোরা হাসপাতালে নিয়ে যাই। সেখানকার ডাক্তার তাকে ওসমানী মেডিকেলে নিয়ে যাওয়ার কথা বলেন। পরে ডাক্তার পরীক্ষা করে দুইটা ভ্যাক্সিন দেন এবং পাঁচদিনের ঔষধ লিখে দেন। এখন তার অবস্থা স্বাভাবিক আছে। তাকে বাসায় নিয়ে আসা হয়েছে।

তিনি আরও বলেন, টিলাবেষ্টিত এ ক্যাম্পাসে প্রচুর সাপ বা ক্ষতিকর প্রাণী আছে। এসব ক্ষতিকর প্রাণীর কামড়ের শিকার হলে সঙ্গে সঙ্গে চিকিৎসা না নিতে পারলে মৃত্যুও হতে পারে। এক্ষেত্রে ক্যাম্পাসের ভিতরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে সাপে কাটা রোগীর চিকিৎসার ব্যবস্থা রাখা উচিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. মো. কবীর হোসেন জানান, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে সাপে কাটা রোগীর চিকিৎসার ব্যবস্থা নেই। এ ধরনের কোনো ঘটনা ঘটলে আমরা ওসমানী মেডিকেলে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দিয়ে থাকি।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ