Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবিতে বিশ্ব ডিম দিবস ২০২২ পালিত

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০২২, ০৩:০৮

বর্ণাঢ্য র‌্যালি

সিকৃবি লাইভ: নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বিশ্ব ডিম দিবস ২০২২ পালিত হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ ভবনের সামনে থেকে শুরু হওয়া র‌্যালিটি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেয়। র‌্যালি শেষে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে দিবসটির প্রতিপাদ্য “প্রতিদিন একটি ডিম, পুষ্টিময় সারাদিন” নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এম রাশেদ হাসনাত। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ড. মোঃ জাকির হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিম দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. এ. এস. এম মাহবুব, শুভেচ্ছা বক্তব্য রাখেন অয়েস্ট্রার পোল্ট্রি ও ফিশারিজ লিমিটেড সিলেটের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইমরান হোসেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রুস্তম আলী। অনুষ্ঠানটি সঞ্চলানা করেছেন এনাটমি ও হিস্টোলজি বিভাগের লেকচারা ডাঃ আঁখী পাল।

আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের পোল্ট্রি গবেষণা সেন্টারে মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আব্দুর রশীদ। এর আগে বালুচর সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং আলুরতল বাগমারা মহল্লায় রফিক শফিক সরকারি। প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের ডিম খাওয়ানোর মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ