Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

মধ্যরাতে শাবিপ্রবির হলে ছাত্রলীগের অস্ত্রের মহড়া

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০২২, ২২:৩১

মধ্যরাতে উত্তেজনা

শাবিপ্রবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের এক বৈধ শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার জের ধরে মধ্যরাতে উত্তেজনার সৃষ্টি হয়। এসময় ছাত্রলীগের একাধিক গ্রুপের নেতাকর্মীরা রামদা, রড ও পাইপসহ দেশীয় অস্ত্র নিয়ে হলে জড়ো হয়। পরে তাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

রবিবার দিবাগত মধ্যরাত পর্যন্ত নেতাকর্মীদের মাঝে এ নিয়ে হলে চলে উত্তাপ ও অস্ত্রের মহড়া। জানা গেছে, শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমানের অনুসারী, ছাত্রলীগ নেতা তারেক হালিমী ও সুমন সরকারের অনুসারী এবং সাবেক উপদপ্তর সম্পাদক সজিবুর রহমানের অনুসারীদের মাঝে এ উত্তেজনার সৃষ্টি হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহপরান হলের ডি ব্লকের ৩৩৯ নং রুমের আবাসিক শামসেদ সিদ্দিকী সুমনকে হল থেকে বের করে দেওয়া নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়।

জানা যায়, সুমন বর্তমানে শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা তারেক হালিমির অনুসারী। গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের কারণে তাকে হল থেকে নামিয়ে দেয়া হয়। তবে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা খলিলুর রহমান এবং সজিবুর রহমানের অনুসারীদের কয়েকজন পুনরায় তাকে হলে তুলে দিতে গেলে সেখানে মারামারি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে।

এ সময় তারেক হালিমী ও সুমন সরকারের অনুসারী এবং খলিলুর রহমানের অনুসারী গ্রুপের নেতাকর্মীদের বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে জড়ো হতে দেখা যায়। এরপর বিষয়টি সমাধানের জন্য গ্রুপরে নেতাকর্মীরা আলোচনায় বসে।

এদিকে শিক্ষার্থীকে নামিয়ে দেয়ার কারণ কী এবং এমন নির্দেশ দেয়ার ক্ষমতা তার আছে কি না এ বিষয়ে জানতে চাইলে সুমন সরকার জানান, এটা আমাদের গ্রুপের অভ্যন্তরীণ ব্যাপার। সে আমাদের গ্রুপের কেউ না, তাই তাকে হল থেকে বের করে দিতে চেয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং সহকারি প্রক্টরকে একাধিকবার ফোন দেওয়া হলে তাদের ফোনে পাওয়া যায়নি।

এ বিষয়ে হলটির প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান জানান, ঘটনা সম্পর্কে জেনেছি। আমরা সুষ্ঠু সমাধানের চেষ্টা করছি।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ