Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবিতে বায়োকেমিস্ট্রি গবেষণাগার উদ্বোধন

প্রকাশিত: ২ সেপ্টেম্বার ২০২২, ০২:১১

গবেষণাগার উদ্বোধন

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) বায়োকেমিস্ট্রি ও কেমিস্ট্রি বিভাগে একটি অত্যাধুনিক মানের ল্যাবরেটরি উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে ল্যাবরেটরিটি উদ্বোধন করেছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

উদ্বোধনের পর ল্যবরেটরিটি ঘুরে দেখেছেন ভাইস-চ্যান্সেলর ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরবর্তীতে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বায়োকেমিস্ট্রি ও কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান মোসাঃ রুবাইয়াৎ নাজনীন আখন্দের সঞ্চালনায় আলোচনায় বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান। এসময় বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার বলেন, “বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একমাত্র কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর গবেষণাই উল্লেখ করার মতো।” তিনি বায়োকেমিস্ট্রি ও কেমিস্ট্রি বিভাগের ল্যাবের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম আরো সম্প্রসারণ করার অনুরোধ করেছেন।

জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে, লেমিনার এয়ার ফ্লো কেবিনেট, স্পেকট্রোফটোমিটার, পিসিআর এনালাইজার, ইলেকট্রোফরেসিস চেম্বার, ইউভি ট্রানসিলোমিনেটর, বায়োকেমিক্যাল এনালাইজারসহ নানারকম অত্যাধুনিক যন্ত্রপাতি এই ল্যাবরেটরিতে স্থান পেয়েছে।

ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ