Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিরিজ বোমা হামলার প্রতিবাদে সিকৃবি ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০৫:৫২

বিক্ষোভ মিছিল

সিকৃবি লাইভ: ২০০৫ সালের ১৭ আগস্ট রাজধানীসহ সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনারই প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগের সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখার নেতৃবৃন্দরা।

বুধবার (১৭ আগস্ট) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণ হতে বিক্ষোভ মিছিল শুরু হয়। ক্যাম্পাসের প্রধান ফটক প্রদক্ষিণ করে মিছিলটি।

এসময় জঙ্গীবাদ ও বিএনপি জামায়াতের মদদপুষ্ট জঙ্গী সংগঠনের নির্মম সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগ কর্মীদের বিভিন্ন স্লোগানে উত্তাল হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যা্লয় ক্যাম্পাসের রাজপথ। এরপর ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসেন।

সভাপতি আশিকুর রহমান আশিক তার বক্তব্যে বলেন, সিরিজ বোমা হামলার ঘটনায় বিএনপি জামায়াতের প্রত্যক্ষ মদদ ছিল। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আপনারা ঐ জামায়াত বিএনপি জেএমবি জঙ্গীবাদ সহ ঐ কুলাঙ্গারদের দাঁতভাঙ্গা জবাব দিতে সর্বদা রাজপথে থাকবেন। ঐ কুলাঙ্গারদের আমি হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বিএনপি জামায়াত ও জঙ্গীদের রুখতে সবসময় কঠোর ভূমিকায় থাকবে’।

প্রতিবাদ সমাবেশ

সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসেন বলেন, ‘মুন্সীগঞ্জ বাদে বাকি ৬৩ টি জেলায় বিএনপি জামায়াতের মদদপুষ্ট কুলাঙ্গার জঙ্গীরা এক হাজার দুইশত কোটি টাকা খরচ করে সিরিজ বোমা হামলা করেছিল। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যখনই এই দেশকে এগিয়ে নিতে যান এই জামায়াত শিবিরের মদদপুষ্ট জঙ্গীরা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫১ একরে স্বাধীনতা বিরোধীদের কোন জায়গা হবেনা’।

২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে দেশব্যাপী নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সিরিজ বোমা হামলা হয়। এর পর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ।

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ