Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিদ্যুৎ সাশ্রয়ে শাবিপ্রবিতে সপ্তাহে একদিন অনলাইন ক্লাস

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ০৭:১৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাবিপ্রবি লাইভ: জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস হবে। সেই সাথে ওই দিন বিশ্ববিদ্যালয়ের সকল পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বেলা ১১টায় ডিন ও বিভাগীয় প্রধানদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, সপ্তাহের বৃহস্পতিবার অনলাইনে এবং অন্য চারদিন সরাসরি ক্লাস অনুষ্ঠিত হবে। আগামী বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এছাড়া ওইদিন বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুরোপুরি বন্ধ থাকবে। অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা হ্রাস করা হবে।

এ সময় উপাচার্য বলেন, আন্তর্জাতিক সমস্যার কারণে সৃষ্ট জাতীয় এ সমস্যায় আমরা দেশবাসীর পাশে থাকতে চাই। আমাদের দেশপ্রেমের সঙ্গে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় করোনা মহামারিতে ক্যাম্পাসে করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশের মানুষের পাশে ছিল। এবারও ২০ শতাংশ জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় করে পাশে থাকবো। এ সময় শিক্ষার্থীদের যাতে কোনো ধরনের ক্ষতি না হয় সেজন্য বিভাগীয় প্রধান ও শিক্ষকদের নজর রাখার আহ্বান জানান উপাচার্য।

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানরা।

ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ