Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থী খুনের বিচার চেয়ে শাবিপ্রবিতে বিক্ষোভ

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ২২:৩৩

শাবিপ্রবিতে বিক্ষোভ

শাবিপ্রবি লাইভ: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছুরিকাঘাতে নিহত ছাত্র বুলবুল আহমেদ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ করছেন একদল শিক্ষার্থী। এছাড়াও এই ঘটনায় প্রক্টরের জবাবদিহি চেয়ে প্রক্টর অফিসের সামনে অবস্থান নিয়েছেন তারা।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে তারা এই অবস্থান নেন। নিহত শিক্ষার্থী বুলবুল আহমেদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বুলবুল সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের সামনের টিলায় ছুরিকাঘাতে পড়ে থাকেন। পরে শিক্ষার্থীরা উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে নেন এবং পরে তাকে এমএজি ওসমানী মেডিকেলে কলেজে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী খুনের ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারা মূলফটকে যান। পরে সেখান থেকে আবারও মিছিল নিয়ে ২য় ছাত্রী হল ঘুরে প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন।

নিহত শিক্ষার্থীকে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। নিহত হওয়ার ঘটনায় দেড় শতাধিক শিক্ষার্থী মেডিকেলের মর্গের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এছাড়াও ক্যাম্পাসের মধ্যে এমন ঘটনায় শাবি শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ ও দুঃখ প্রকাশ করছেন।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার উত্তর আজবাহার আলী শেখ জানান,
এ বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানতে পারব। তবে ছেলেটি সঙ্গে থাকা সহপাঠী বলেন, ‘তিনজন ব্যক্তি এসে তাকে ডেকে মোবাইল-মানিব্যাগ চায়। এটা নেওয়ার সময় ধস্তাধস্তি হয় এবং এক পর্যায়ে ছুরিকাঘাত করে।’

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ