Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ওসমানী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

প্রকাশিত: ৯ জুন ২০২২, ০৭:০৩

শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

সিলেট লাইভ: আবাসিক হল সংস্কারসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (৮ জুন) দুপুরে কলেজের ভেতরে এ অবস্থান ধর্মঘট শুরু করেন তারা। প্রা্য় দেড় শতাধীক শিক্ষার্থীকে তাদের বিছানাপত্র নিয়ে কলেজের ভেতরে অবস্থান করতে দেখা গেছে।

শিক্ষার্থীরা কলেজের প্রশাসনিক ভবন ও ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে উপাধ্যক্ষ দাবি পূরণের আশ্বাস দিলে দুপুর ২টার দিকে কর্মসূচি শেষ হয়। এদিকে বিক্ষোভ চলাকালে বিভিন্ন দাবি-সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা। তাতে লেখা ছিল, ‘প্রশাসনের বানোয়াট ছল শামসুদ্দিন গেলো রসাতল’, ‘প্রশাসনের গাছাড়া ভাব শামসুদ্দিনের অবস্থা খুব খারাপ’ ইত্যাদি।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, ১০ থেকে ১৫ বছর ধরে কলেজের আবাসিক ছাত্রাবাস এবং ছাত্রীনিবাসগুলো সংস্কার করা হচ্ছে না। হলের ভেতরে ছাদ থেকে পানি চুইয়ে পড়ে। বৃষ্টি হলে ছাদ থেকে পানি পড়ায় ঘুমাতে পারেন না শিক্ষার্থীরা। শৌচাগারগুলো ভাঙাচোরা, পানি থাকে না। হলের ভেতরে বৃষ্টির পানি জমে স্যাঁতসেঁতে হয়ে থাকে। একাধিকবার বিষয়গুলো কলেজ প্রশাসনের কাছে জানিয়েও তারা কোনো প্রতিকার পাননি।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী জানান, শিক্ষার্থীরা আন্দোলন নয়, দাবি-দাওয়া নিয়ে এসেছিল। যে হলের কথা বলা হচ্ছে, সেটি প্রায় শত বছরের পুরোনো। এ কারণে যেগুলো সমাধান সম্ভব, সেগুলো দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ