teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

পিএইচডি ডিগ্রি অর্জনে ইনক্রিমেন্ট চায় শাবিপ্রবি শিক্ষক সমিতি

Md Akramuzzaman | প্রকাশিত: ২১ মে ২০২২ ১৯:১৪

প্রকাশিত: ২১ মে ২০২২ ১৯:১৪

ফাইল ছবি

শাবিপ্রবি লাইভ: বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ইনক্রিমেন্ট কার্যক্রম স্থগিত করতে প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এই প্রজ্ঞাপন বাতিল করে ইনক্রিমেন্ট কার্যক্রম পুনরায় সচলের দাবি জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষক সমিতি।

শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অবগত হয়েছে যে, সম্প্রতি দেশের যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ইনক্রিমেন্ট প্রদান সম্পর্কিত কার্যক্রম চালু করেছে তা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গত ১৮ মে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে স্থগিতের নির্দেশ দেওয়া হয়েছে।
যার স্মারক নং ৩৭.০১.০০০০.০৫২.২৩.০০০.২১১৬৫৬।

এতে বলা হয়, উপর্যুক্ত বিষয়টি শাবিপ্রবিসহ সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। তবে ইউজিসির প্রজ্ঞাপনে ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি অর্জন সংক্রান্ত ইনক্রিমেন্ট প্রদানের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে উল্লেখ রয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, শাবি শিক্ষক সমিতি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জন সংক্রান্ত ইনক্রিমেন্ট সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে চালুকরণে সরকারি সিদ্ধান্তের জোর দাবি জানাচ্ছে।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: