teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

সংঘর্ষ থামাতে গিয়ে প্রাণ হারালেন মাদরাসা শিক্ষক

Md Akramuzzaman | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ১৩:০৩

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ১৩:০৩

সিলেট লাইভ: দুই গ্রামবাসীর মধ্যে চলা সংঘর্ষ থামাতে গিয়ে সিলেটের জৈন্তাপুরে মাওলানা সালেহ আহমদ (৫০) নামে এক মাদরাসা শিক্ষক নিহত হয়েছেন। নিহত সালেহ আহমদ স্থানীয় হেমু গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি সিলেট নগরীর মেজরটিলা তাহফিজুল কোরআন মাদরাসায় শিক্ষকতা করতেন।

আজ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় হাদপাড়া ও শ্যামপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার ফতেহপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও হাদপাড়া গ্রামের বাসিন্দা রফিক আহমদ এবং শামপুর গ্রামের বাসিন্দা রশিদ আহমদের লোকজনের মধ্যে বিরোধ চলছিলো। এরই জের ধরে রোববার (৩ এপ্রিল) তারাবির নামাজের পর উত্তেজনা দেখা দেয়।

একপর্যায়ে মাইকে ঘোষণা দিয়ে রাত ১২টার দিকে হাদপাড়া ও শ্যামপাড়া গ্রামবাসী হরিপুর বাজারে সংঘের্ষ জড়িয়ে পড়ে। এ ঘটনায় কয়েক দফায় চলে ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ। এ সময় আশপাশের গ্রাম থেকে মুরব্বি ও পুলিশ এসে সংঘর্ষ থামানোর জন্য চেষ্টা করেন। পরে সোমবার সকালে স্থানীয় মাদরসার একদল আলেম দুই পক্ষের মধ্যে মধ্যস্থতা করতে ঘটনাস্থলে যান।

নিহতের এক স্বজন জানান, আলেমদের প্রতিনিধি দল যখন ঘটনাস্থলে যায় ঠিক তখন পুলিশ সংঘর্ষ থামাতে টিয়ারশেল নিক্ষেপ করে। এতে সবাই আতঙ্কিত হয়ে এদিক সেদিক ছুটতে থাকে। একপর্যায়ে সালেহ আহমদ মাটিতে পড়ে যান। তখন হাদপাড়া গ্রামের লোকজন সালেহ আহমদকে ধরে নিয়ে গিয়ে হত্যা করে। পরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে সিলেট জেলা পুলিশের এএসপি (মিডিয়া) লুৎফুর রহমান বলেন, সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। বর্তমানে ঘটনাস্থলে পুলিশের ঊর্ধতন কর্মকর্তা এবং সিলেট জেলা ম্যাজিষ্ট্রেট রয়েছেন।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: