Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চার দফা দাবিতে আন্দোলনে সিলেটের শিক্ষার্থীরা

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২১, ০৭:৪০

সিলেট লাইভ: এবার মাঠে নেমেছে সিলেটের শিক্ষার্থীরা। তারা চার দফা দাবিতে সিলেটের রাজপথে আন্দোলনে নেমেছেন। নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা এ আন্দোলন করেন। গতকাল দুপুর ১২ টা থেকে প্রায় দুইঘণ্টা শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় ওই এলাকায় পুলিশেরও অবস্থান ছিল। মানববন্ধন শেষে সমাবেশে শিক্ষার্থীরা চার দফা দাবি উপস্থাপন করেন। শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে; ৫০ ভাগ সিলেবাসের ওপর ২০২২ সালের এইচএসসি পরীক্ষা নেয়া, পরীক্ষার আগে সময় বাড়িয়ে দেয়া, সিলেবাস সংক্ষিপ্ত করা এবং গ্রুপ সাবজেক্টের ওপর পরীক্ষা নেয়া।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন- ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা ৫০ ভাগ সিলেবাসের ওপর নেয়া হয়েছে। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে- ২০২২ সালের এইচএসসি পরীক্ষা পরিপূর্ণ সিলেবাসের ওপর নেওয়া হবে। এবং সময়ও খুব কম দেয়া হয়েছে। এ বছরের জুনে আমাদের পরীক্ষা নেবে। এটা বৈষম্য।

আমরা মাত্র ২-৩ মাস সময় পাবো ক্লাস করার জন্য। এই সময়ে আমরা পূর্ণ সিলেবাস কীভাবে আয়ত্ত করবো? এটা আমাদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। তাই আমরা ৪টি দাবি নিয়ে শান্তিপূর্ণ আন্দোলনে নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

আন্দোলন কর্মসূচিতে সিলেট ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ, স্কলার্স হোম স্কুল অ্যান্ড কলেজ, বর্ডার গার্ড স্কুল অ্যান্ড কলেজ এবং সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচিতে অংশগ্রহণ করেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

ঢাকা, ৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ