Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবির পুুরনো ভিসির বিদায়, নতুন ভিসির দায়িত্বগ্রহণ

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০১৮, ০৭:৪৮

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। জনসংযোগ ও প্রকশানা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

সকাল দশটায় ভাইস চ্যান্সেলর কার্যালয়ে নতুন ভিসির কাছে দায়িত্ব হস্তান্তর করেন পুরনো ভিসি প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম। দায়িত্ব গ্রহণের পরপরই নব নিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রশাসন ভবনের সামনে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান।

পরে মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স কক্ষে এক তাৎক্ষনিক মতবিনিময় সভার আয়োজন করা হয়। রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলামের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দসহ কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

বক্তারা এসময় নব নিযুক্ত ভিসিকে অভিনন্দন জানান। ভিসি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সকলের কাছে সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা মোতাবেক মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর, প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমানকে সিকৃবির ভাইস চ্যান্সেলর হিসেবে চার(৪) বছর মেয়াদে নিয়োগ প্রদান করেন।

ড. মতিয়ার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী থেকে প্রথমবারের মতো ভিসি নির্বাচিত হলেন। এর আগের চারজন ভাইস চ্যান্সেলরই ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

ভিসি হিসেবে যোগদানের পূর্বে ড. মতিয়ার ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের ফিজিওলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন। একাত্তরের বীর মুক্তিযোদ্ধা ড. হাওলাদার ৩১ ডিসেম্বর ১৯৫৭ তারিখে বাগেরহাট জেলার রামপাল উপজেলায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ফিলিপাইন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন, সিন্ডিকেট মেম্বার এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন। ব্যাক্তিগত জীবনে তিনি ২ সন্তানের জনক।


ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ