Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের প্রতিবাদ’

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০১৮, ২৩:২১

সুনামগঞ্জ লাইভ: অনিয়ম ও অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়েছে। অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হচ্ছে দিন দিন। আমি বিশ্বাস করি যে দেশে শিক্ষার্থীরা প্রতিবাদ করতে জানে সে দেশে অনিয়ম চলতে পারে না।

সে দেশে গণতন্ত্রের নামে লুটপাট চলতে পারে না। সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন চৌধুরী এসব কথা বলেছেন। তিনি বলেন নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছিলো। একইভাবে কোটা সংস্কার আন্দোলন হচ্ছে।

এদেশে কেউ মানুষের ভোটাধিকার হরণ করতে পারবে না। আজকের শিক্ষার্থীরা সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করবে। তারাই দেশকে এগিয়ে নিয়ে যাবে।

বৃহস্পতিবার দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নে কুলঞ্জ স্টুডেন্ট ইউনিয়ন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এই প্রগতিশীল ছাত্রনেতা বলেন, ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলো শিক্ষার্থীরাই। আজকের শিক্ষার্থীরাই আগামীর সুন্দর বাংলাদেশ গড়বে। সারা দেশের মধ্যে ভাটি অঞ্চলের শিক্ষার্থীরা তুলনামূলকভাবে শৈশব থেকেই সংগ্রামে অভ্যস্ত।

প্রকৃতির সঙ্গে সংগ্রাম করে যারা বেড়ে উঠে তারা পরাজিত হতে পারে না বলে মন্তব্য করেন তিনি। কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও ভাটির আলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি ছিলেন, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার রুদ্র মিজান, কুলঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের সহ-সভাপতি সেলিম চৌধুরী, যুবনেতা মঈন উদ্দিন চৌধুরী মাসুক, সংগঠক আনোয়ার চৌধুরী, সাহিত্যিক জনি হাসান।

মাহবুব আলম চৌধুরী মারুফের সভাপতিত্বে ও মুরাদ চৌধুরী এবং আল আমিন চৌধুরীর যৌথ পরিচালনায় এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভাটির আলো’র সম্পাদক খাইরুজ্জামান চৌধুরী সুজন। বক্তব্য রাখেন, শাহজাহান চৌধুরী।

নাগরিক জোট সিলেটের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, সমির চৌধুরী, রাজিব চৌধুরী, মামুন চৌধুরী, ইসহাক চৌধুরী প্রমুখ।

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ