Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ: থমথমে ক্যাম্পাস

প্রকাশিত: ১ জুলাই ২০১৮, ০৪:৪০

হবিগঞ্জ লাইভ: আবারও কোন্দলে জড়িয়ে পড়ছে সরকারদলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান তাদের নিয়ন্ত্রণে রয়েছে। তবুও নিজেরা নিজেরা মারামারি-হানাহানিতে ব্যস্ত তারা। এতে আবারও অশান্ত হয়ে উঠছে ক্যাম্পাস।

এবার হবিগঞ্জে বৃন্দাবন সরকারি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়। তারেকে সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। শনিবার এ সংঘর্ষের সময় কলেজে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এঘটনার পর থেকে ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দেড়টার দিকে হঠাৎ ছাত্রলীগের দু’টি পক্ষ কলেজ ক্যাম্পাসে লাঠিসোটা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। একপক্ষ আরেপক্ষকে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইলিয়াছ হোসেন জানান, আসলে কোন কারণ নেই। হঠাৎ করেই ছাত্রলীগের কিছু কর্মী সংঘর্ষে জড়িয়ে পড়ে। তিনি বলেন, সারাদিন তারা একসাথেই বসেছিল। হঠাৎ করে ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। আমার মনে হচ্ছে নতুন শিক্ষার্থীদের নিকট নিজেদের শক্তি প্রদর্শনের জন্যই এমনটি হয়েছে। অবশ্য বিষয়টি আগে থেকে টের পেয়ে আমরা পুলিশকে অবগত করে রেখেছিলাম।

জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইদুর রহমান জানান, কলেজে নতুন শিক্ষার্থী ভর্তি চলছে। তারাই ভর্তি নিয়ে হয়তো সংঘর্ষে লিপ্ত হয়েছে। সেখানে ছাত্রলীগের নাম ব্যবহার করা হচ্ছে। ছাত্রলীগকে দুর্নাম করার জন্যই এমনটি করা হয়েছে বলে উলে­খ করেন তিনি।

সদর থানার ওসি ইয়াছিনুল হক জানান, ছাত্রলীগের দুইপক্ষ নতুন শিক্ষার্থীরে নিজেদের শক্তি প্রদর্শনের জন্য ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে উলে­খ করেন তিনি।


ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ