Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এমসিতে জরিমানা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২৮ মে ২০১৮, ০১:৩৪

এমসি লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত ভর্তি বতিলের জরিমানা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার মুরারিচাঁদ (এমসি) কলেজের প্রধান ফটকে ‘জরিমানার নামে ব্যবসা মানি না’, ‘অযৌক্তিক জরিমানা থেকে মুক্তি চাই’ প্রভৃতি শ্লোগানের ফেস্টুন নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা বলেন, ২০১৬-১৭ সেশনে আমরা কলেজে নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে ভর্তি হওয়ার পর এবার ভর্তি বাতিল করে নির্দিষ্ট ফি দিয়ে ২০১৭-১৮ সেশনে অন্য বিষয়ে ভর্তি হয়েছি।

কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় নতুন করে অন্য বিষয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভর্তি বাতিলে জরিমানার নতুন সিদ্ধান্ত নিয়েছে। এতে ভর্তি বাতিলকৃৃত শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অযৌক্তিক পরমিাণে জরিমানা ধার্য করেছে।

ভর্তি বাতিলে জরিমানা প্রত্যাহারের দাবী জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ভর্তি বাতিলের জন্য ১০ হাজার ৭০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে। এ অযৌক্তিক জরিমানা পরিশোধ করা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে সম্ভব নয়। অবিলম্বে আমাদের ভর্তি নিশ্চিত করে রেজিস্ট্রেশন কার্ড দেয়া হোক আর না হলে দাবী আদায়ে আরো কঠোর কর্মসূচীতে দেয়া হবে।

এসময় শিক্ষার্থীদেও মধ্যে বক্তব্য প্রদান করেন, তাজুল ইসলাম, ইকরামুল অঅলম, প্রিয়াংকা রায়, সানজিদা আক্তার, জুবের আহমদ আবু হুরায়রা প্রমুখ।

প্রসঙ্গত, একই দাবীতে গত শনিবার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মানববন্ধন কর্মসূচী পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

 


ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ