Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবিতে ছুরিকাঘাত ২০১৬ তে : আজীবন বহিষ্কার ২০১৮ সালে!

প্রকাশিত: ১ মার্চ ২০১৮, ১০:০০

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬ সালে সহপাঠীকে ছুরিকাঘাত করেছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ সেশনের মুহাম্মদ রাসেল পারভেজ। ওই বছরের জুন মাসে পারভেজের ছুরির আঘাতে আহত হন একই বিভাগের ছাত্র জাহিদ হাসান পলাশ। দুই বছর আগের সেই ঘটনায় অবশেষে বিচার হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে পারভেজকে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, একই সিন্ডিকেট সভায় র‌্যাগিংয়ের ঘটনায় ২ ছাত্রকে আজীবনসহ ৫ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়। এছাড়া আরও ১৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি জরিমানা ও সতর্ক করা হয়েছে।

একই সিন্ডিকেটে শাবিতে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অপরাধে আল আমিন নামে এক ছাত্রলীগ কর্মীকেও বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের জুন মাসে ব্যক্তিগত রেশারেশির জের ধরে কম্পিউটার সাইন্স বিভাগের ছাত্র রাসেল পারভেজ একই বিভাগের ছাত্র পলাশকে ছুরিকাঘাত করে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ ঘটনা ঘটে।

ঢাকা, ০১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ