Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এমসি কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারী ২০১৮, ২৩:৪৩

এমসি কলেজ লাইভ: অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবীতে মানববন্ধন করেছে এমসি কলেজের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থীরা।

কলেজ ক্যাম্পাসের জারুলতলা থেকে আজ এগারোটায় মিছিল শুরু করে শিক্ষার্থীরা। এসময় মিছিলটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে কলেজের প্রধান ফটকে মানববন্ধন করে শিক্ষার্থীরা। 'ইম্প্রোভ দিবো না, ফাইনাল দিবো', 'আমরা রোবট নয় শিক্ষার্থী' ইত্যাদি শ্লোগানের পোষ্টার নিয়ে মানববন্ধনে দাড়ানো শিক্ষার্থীরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একের পর এক অযৌক্তিক সিদ্ধান্ত নিয়ে আমাদের শিক্ষাজীবনকে দুর্বিষহ করে তুলেছে।

তৃতীয় বর্ষের পরীক্ষার সাথে চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন দিয়েছে। এখন আমরা ফাইনাল দিবো নাকি ইম্প্রোভ পরীক্ষা দিবো।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা সেশনজট নিরসের নামে আট মাসে একটি বর্ষের কোর্স শেষ করার অযৌক্তিক সিদ্ধান্তের নিন্দা জানিয়ে বলেন, আমরা পরীক্ষা দিতে চাই কিন্তু পাগল হতে চাই না।

২০১৩-১৪ সেশন থেকে সেশনজট দূর করতে গিয়ে শুরু থেকেই অস্বস্তিকর সিদ্ধান্ত নিচ্ছে কর্তৃপক্ষ। এখন আমাদেরকে বোঝা ভেবে তা অপসারণের চেষ্টা করছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমনটি বলছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবিলম্বে প্রকাশিত চতুর্থ বর্ষের রুটিন পরিবর্তন না করা হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে কলেজ উপাধ্যক্ষের কাছে পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবীতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর স্মারকলিপি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ