শাবিপ্রবি: ''উন্নয়ন প্রকল্পের ক্ষেত্রে কোনো আপস নয়''


Published: 2021-09-24 20:51:55 BdST, Updated: 2021-10-24 05:14:53 BdST

শাবিপ্রবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন উন্নয়ন প্রকল্পের ক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না। এক্ষেত্রে কোন আপাষরফা নয়। উন্নয়ন প্রশ্নে যা যা করা দরকার তাই করতে হবে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে দুইটি অধিকতর উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির বৈঠকে এ কথা বলেন তিনি।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বরাদ্দকৃত অর্থের যথাযথ ব্যবহার ও কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষক-প্রকৌশলী দিয়ে কমিটি গঠন করা হয়েছে।
সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ইউজিসির অতিরিক্ত পরিচালক ড. দূর্গা রানী সরকার।

এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মুহাম্মদ জহুরুল ইসলাম, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপ-প্রধান নাজিয়া ইসলাম, পরিকল্পনা কমিশনের কার্যক্রম বিভাগের উপ-প্রধান মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব আসমা নাসরিন, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডির পরিচালক ড. মো. মাহমুদুল হাসান, এনইসি-একনেকের উপ-প্রধান নিশাত জাহান, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপ-প্রধান নাহিদ উল মোস্তাক।

তাছাড়া ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক রোকসানা লায়লা, শাবিপ্রবির প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী ও পরিকল্পনা উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক একেএম ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে শিক্ষামন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয় এবং ইউজিসির উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন।

জানাগেছে চলমান প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- শিক্ষার্থীদের জন্য আবাসিক হল নির্মাণ, একাডেমিক ভবন নির্মাণ, শিক্ষক-কর্মকর্তাদের জন্য আবাসিক ভবন নির্মাণ, বৈজ্ঞানিক যন্ত্রপাতি ও একাডেমিক বইপত্র ক্রয়, মসজিদ নির্মাণ, ইউনিভার্সিটি স্কুলের ভবন নির্মাণ প্রভৃতি কাজ চলছে্। ভিসি বলেন যাবতীয় উন্নয়ন কাজকে আমরা গুরুত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছি আমাদের টার্গেট।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।