হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ড. বাসেত


Published: 2021-03-23 16:57:00 BdST, Updated: 2021-04-15 14:45:54 BdST

লাইভ প্রতিবেদক: হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসাবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. আবদুল বাসেত। সোমবার রাষ্ট্রপতির এক আদেশে তাকে এ নিয়োগ প্রদান করা হয়। তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক।

আগামী চার বছর তিনি এই দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২০’ এর ১০ (১) এর ধারা অনুসারে অধ্যাপক ড. মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আগামী ৪ বছরের জন্য নিয়োগ প্রদান করেন।

সোমবার (২২ মার্চ) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে উপসচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উপাচার্য নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক আবদুল বাসেত ১৯৯৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ও ২০১২ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। শিক্ষা ও গবেষণার পাশাপাশি ড. বাসেত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।