শাবিতে ভর্তির কার্যক্রম শুরু


Published: 2018-11-05 20:35:30 BdST, Updated: 2018-11-17 23:47:59 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম আগামী ১১ই নভেম্বর থেকে শুরু হয়ে ১৪ই নভেম্বর পর্যন্ত চলবে। বিষয়টি নিশ্চিত করেন ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. শামসুল হক প্রধান।

ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. শামসুল হক প্রধান জানান, ১১ই নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাতকার ও ভর্তি অনুষ্ঠিত হবে। ১১ই নভেম্বর সকাল ৯টা থেকে "বি১" ইউনিটের মেধাতালিকার ১ থেকে ৬০০ পর্যন্ত, ১২ই নভেম্বর সকাল ৯টায় একই ইউনিটের ৬০১ থেকে ৯৮০ পর্যন্ত ও দুপুর ২টায় "বি২" এর ১ থেকে ৩০ পর্যন্ত এবং একই দিন বিকেল ৩টায় সংশ্লিষ্ট ইউনিটের কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাতকার ও ভর্তি অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ১৩ই নভেম্বর সকাল ৯টায় "এ" ইউনিটের বিজ্ঞান শাখার মেধা তালিকা হতে ১-২২০ পর্যন্ত ও দুপুরে বাণিজ্য শাখার ১-৮৩ পর্যন্ত সাক্ষাতকার ও ভর্তি অনুষ্টিত হবে। এছাড়া পরদিন ১৪ই নভেম্বর একই ইউনিটের মানবিকে মেধাতালিকার ১-৩০১ ও দুপুরে সংশ্লিষ্ট ইউনিটের কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কোটার সাক্ষাতকার ও ভর্তি অনুষ্ঠিত হবে।

এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ভর্তি পরীক্ষার এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৯৫০০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে।

তাছাড়া কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রের দুইকপি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে জানান প্রফেসর ড. শামসুল হক প্রধান।

গতবছরের তুলনায় এবছর ভর্তি ফি ২৬৫০ টাকা বাড়িয়ে করা হয়েছে ৯৫০০ টাকা। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.sust.edu অথবা ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।।

 


ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।