জালিয়াতির অভিযোগে শাবি শিক্ষককে শোকজ


Published: 2018-10-17 20:48:17 BdST, Updated: 2018-11-18 01:56:33 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতির অভিযোগে উঠেছে। অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি ভিসি ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ২১০তম সিন্ডিকেট সভায় তাকে কারণ দশার্নোর নোটিশ (শোকজ) প্রদান করা হয়।

এ বিষয়ে সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মস্তাবুর রহমান জানান, স্বাক্ষর জালিয়াতির অভিযোগে সিন্ডিকেট থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। কারণ দর্শানোর নোটিশ এবং তদন্তের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেবে সিন্ডিকেট।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সূত্রে জানা যায়, পদার্থ বিজ্ঞান বিভাগের অবসরোত্তর ছুটিতে থাকা প্রফেসর ড. হাবিবুল আহসানের বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতির অভিযোগ করেন প্রফেসর ড. নাজিয়া চৌধুরী এবং প্রফেসর ড. শামসুন নাহার বেগম। বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) থেকে ব্যয় বাবদ ওই দুই প্রফেসরের স্বাক্ষর জালিয়াতি করে ড. হাবিবুল আহসান টাকা উত্তোলন করে বলে অভিযোগে বলা হয়।

এ বিষয়ে সিন্ডিকেট প্রফেসর ড. হাবিবুল আহসানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে। এছাড়া একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সুপারিশ এবং কারণ দশার্নোর নোটিশের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানা যায়।

 


ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।