শাবির সহকারী প্রক্টরকে অব্যাহতি


Published: 2018-10-16 23:53:19 BdST, Updated: 2018-11-18 01:55:57 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) এক সহকারী প্রক্টরকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ২১০তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

প্রফেসর ড. মাস্তাবুর রহমান জানান, অভিযোগের প্রেক্ষিতে তাকে শো-কজ করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক, শৃঙ্খলা বডিতে থাকায় তাকে সহকারী প্রক্টর থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ জানান, একটি অভিযোগের প্রেক্ষিতে সিন্ডিকেট সভায় তাকে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও অর্থনীতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর প্লাবন চন্দ্র সাহার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠে। যৌন হয়রানির শিকার এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানা যায়। এছাড়া তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

 


ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।