শাবিসহ ৩৮ কেন্দ্রে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন


Published: 2018-10-13 13:01:48 BdST, Updated: 2018-11-22 17:09:29 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) অনার্স প্রথম বর্ষে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ অক্টোবর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ৮টিসহ সিলেট শহরের মোট ৩৮টি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়ে শেষ হয়েছে ১১ টায়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস কয়েকটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেছেন। কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এবার ১৭০৩টি আসনের বিপরীতে আবেদন করেছে ৭৬১৬০ জন শিক্ষার্থী।

এ ইউনিটে মোট ৬১৩টি (মানবিক বিভাগ-৩১০টি, বিজ্ঞান বিভাগ-২২০টি ও বাণিজ্য বিভাগ-৮৩টি) সিটের বিপরীতে আবেদন করেছে ২৮৬৫৫ জন যেখানে একটি সিটের বিপরীতে প্রতিযোগী প্রায় ৪৭ জন আবেদন করেছে।

এদিকে দুপুর ২ টায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ৮ টিসহ সিলেট শহরের মোট ৫৩ টি কেন্দ্রে একযোগে শুরু হবে। বি-১ ইউনিটে ১৯টি বিভাগের মোট ৮৯০টি সিটের বিপরীতে সিটের বিপরীতে আবেদন করেছে ৪৩৬৪৮ জন যেখানে এক সিটের বিপরীতে প্রতিযোগী ৪৯ জন ও বি-২ (আর্কিটেকচার) ১০০ সিটের জন্য ৩৩৬৬জন আবেদন করেছে।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন। এছাড়া সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সিলেট নগরীতে দুইটি মোবাইল কোর্ট কাজ করছে।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।