Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
অস্ট্রেলিয়ার মেধাবী মুখ

জাতীয় পুরস্কারে মনোনীত ফখরুলের কন্যাসহ দুই বাংলাদেশি

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০২২, ১২:০৩

জাতীয় পুরস্কারে মনোনীত ফখরুলের কন্যাসহ দুই বাংলাদেশি

লাইভ ডেস্ক: তারা মেধার স্বাক্ষর রাখলেন। জানান দিলেন তাদের যোগ্যতা ও দুরদর্শিতার কথা। তারা দেখিয়ে দিলেন নিজের পরিশ্রম আর নিজের আন্তরিকতা থাকলে কঠিন কাজও সম্ভব। তারা অস্ট্রেলিয়ায় নিজেদের মেধা-মননের প্রমাণ রেখে দেশের সুনাম ও সুখ্যাতি অর্জন করেছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মেয়ে ড. শামারুহ মির্জা অস্ট্রেলিয়ার সম্মানজনক পুরস্কার 'অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার'-এর জন্য মনোনীত হয়েছেন।

পেশায় চিকিৎসাবিজ্ঞানী শামারুহ আন্তর্জাতিক পরিমণ্ডলে এ পদকের জন্য মনোনীত হওয়ায় বিএনপি নেতাকর্মীরা খুশি। দলের কেন্দ্রীয় নেতাসহ অনেকে অভিনন্দন জানাচ্ছেন বিএনপি মহাসচিবকে। অস্ট্রেলিয়ার ক্যানবেরা টাইমস মনোনীতদের যে তালিকা প্রকাশ করেছে, তাতে ড. শামারুহর পাশাপাশি নাজমুল হাসান নামের আরও একজন বাংলাদেশিও রয়েছেন। ২০২৩ সালের এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তাঁরা।

এটি দেশটির জাতীয় পুরস্কার। তাঁরা 'এসিটি লোকাল হিরো' ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন। আগামী ৯ নভেম্বর চার ক্যাটাগরিতে পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করা হবে। বিজয়ীরা ২০২৩ সালের ২৫ জানুয়ারি পুরস্কার গ্রহণ করবেন। পুরস্কার প্রদানকারী ন্যাশনাল অস্ট্রেলিয়া ডে কাউন্সিলের প্রধান নির্বাহী কার্লি ব্র্যান্ড মনোনীতদের তাঁদের এ স্বীকৃতির জন্য অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, 'বিশ্ব নেতৃত্বে, স্থানীয় সম্প্রদায়ের উন্নয়নে কিংবা সামাজিক গুরুত্বপূর্ণ বিষয়ে অবদান রাখাতে এসিটি পুরস্কারের জন্য মনোনীতরা উল্লেখযোগ্য ছাপ রাখতে পেরেছে।'
ড. শামারুহ অস্ট্রেলিয়ার ক্যানবেরায় সাংস্কৃতিক এবং ভাষাগতভাবে বৈচিত্র্যপূর্ণ বিভিন্ন গোষ্ঠীর মধ্যে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করেছেন।

২০১৭ সালে গড়ে ওঠা 'সিতারা'স স্টোরি' নামে একটি স্বেচ্ছাসেবী ও অলাভজনক প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা তিনি। এছাড়ার তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে নিষ্টার সাথে কাজ করে চলেছেন।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ