Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে বিমানবন্দরে ফুলেল অভ্যর্থনা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বার ২০২২, ২০:৪৯

বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে বিমানবন্দরে ফুলেল অভ্যর্থনা

লাইভ প্রতিবেদক: আবারো বাংলাদেশের পতাকার সম্মান বাড়াল এক কিশোর। তার কন্ঠে অমোগ বাণী সারা দুনিয়াকে তাক লাগিয়ে দিল। দেখিয়ে দিল আমরাও পারি। লাল সবুজের পতাকার জন্য আরেকটি গৌরব বয়ে আনলো আমাদের সেই হাফেজে কোরআন। আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করা বাংলাদেশের খুদে হাফেজ সালেহ আহমদ তাকরিমকে বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করা হলো। দেয়া হলো ফুলের শুভেচ্ছা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে তাকে বহনকারী ফ্লাইটটি অবতরণ করে। এ সময় বিমানবন্দরে হাফেজ তাকরিমকে ফুল দিয়ে বরণ করে নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তার পিতা ও স্বজনরা। এ সময় বিমানবন্দরে তাকরিম তার অনুভূতি ব্যক্ত করে জানায়, আমি এই সাফল্যের জন্যে আল্লাহর শুকরিয়া আদায় করছি। পাশাপাশি তার মা-বাবা ও শিক্ষকদের অবদানের কথাও স্মরণ করে আরো জানায়, আমার খুব ভালো লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন। যাতে ভবিষ্যতে আরো বড় কিছু করতে পারি।

ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামি মাদরাসার শিক্ষার্থী হাফেজ সালেহ আহমদ তাকরিম । তাকে মাদরাসার পক্ষ থেকে আগামী সোমবার মিরপুর গোলারটেক মাঠে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জানানো হবে। সেখানে তার প্রতিযোগিতা ও অভিজ্ঞতার ব্যাপারে আরো বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত সৌদি আরবের পবিত্র মক্কায় আয়োজিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজে কোরআনকে টপকে লাল সবুজের পতাকার জন্য আরেকটি গৌরব বয়ে আনলো এই খুদে হাফেজ।

মক্কার পবিত্র হারাম শরিফে বুধবার (২২ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাতে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ সময় তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। তার এ সাফল্যে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

এর আগে লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমাদ তাকরিম ৭ম স্থান অর্জন করেন। এ বৈশ্বিক প্রতিযোগিতায় ৭ম স্থান অর্জন করার পাশাপাশি সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননা অর্জন করেন তাকরিম। গত ২২ মে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত নির্বাচনি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে লিবিয়ার বন্দরনগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন।

জানাগেছে এর আগে তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তাকরিম বিশ্বে ১ম স্থান অর্জন করে বাংলাদেশের লাল সবুজের পতাকা বিশ্ব দরবারে সমুন্নত করে। তার এই সাফল্যে দেশবাসি খুশি।

উল্লেখ্য, হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী। তবে কঠোর পরিশ্রম আর বাবা-মায়ের অকুন্ঠ ভালবাসা ছিলো তার প্রতি।

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ