Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নাসায় নিয়োগ পেলেন মাভাবিপ্রবি শিক্ষার্থী মিলন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বার ২০২২, ০৭:০৯

মাভাবিপ্রবির সাবেক শিক্ষার্থী মিলন

লাইভ প্রতিবেদক: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী মিলন হোসাইন। স্বপ্ন দেখেছিলেন নাসায় চাকরি করবেন। এবার তার সেই স্বপ্ন পূরণ হলো। নাসার গ্লেন রিসার্চ সেন্টারে উপাদান ও কাঠামো বিষয়ে পরিদর্শক গবেষক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে একটি পোষ্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন মিলন হোসেন। জানা গেছে, মিলন হোসেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম ব্যাচের ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

পরবর্তী সময়ে যুক্তরাষ্ট্রের ক্যারোলিনা স্টেট ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন মিলন। এরপর কুয়েটে সহকারী অধ্যাপক থাকা অবস্থায় চাকরি ছেড়ে দেন। চলতি বছর তিনি যুক্তরাষ্ট্রের কর্নেল ইউনিভার্সিটিতে পোস্ট ডক্টরাল রিসার্চার হিসেবে যোগ দেন। সর্বশেষ মহাকাশ গবেষণা সংস্থা নাসায় যোগ দিলেন মিলন হোসেন।

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ