Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আব্দুল কাদেরের ডক্টরেট ডিগ্রী অর্জন

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী ২০২২, ০০:৪৪

লাইভ প্রতিবেদক: ইউনিয়ন ব্যাংকের সিনিয়র এক্সসিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগের প্রধান ড. মো. আব্দুল কাদের সম্প্রতি ফ্রান্সের প্যারিসে অবস্থিত ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ব্যাংকিং বিষয়ে প্রফেশনাল ডক্টরাল সার্টিফিকেট (পিডিসি) অর্জন করেছেন। তার গবেষণার বিষয় ছিল ব্যাংকের বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা।

ড. কাদের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ ব্যাংক ও বিশ্ব ব্যাংক আয়োজিত বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নিয়েছেন।

এ ছাড়া আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার অনেক প্রকাশনা রয়েছে। তার বর্ণাঢ্য কর্মজীবনে তিনি শাখা ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন সময় বিনিয়োগ ও মুনাফা অর্জনে সফলতার জন্য পুরস্কার পেয়েছেন।

উল্লেখ্য, এসিএস চালান সংগ্রহে তিনি ফোকাল পার্সন হিসেবে কর্মরত থাকাকালীন ২০২১ সালে ইউনিয়ন ব্যাংক বাংলাদেশে কর্মরত ব্যাংকসমূহের মধ্যে ১মস্থান অর্জন করে। ড. কাদের ব্যাংকার্স ফোরাম, বাংলাদেশ জনসংযোগ সমিতিসহ বিভিন্ন পেশাজীবী ও ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। তিনি পেশাগত কাজে বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। [কার্টেসি:বাসস]

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ