Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নবীন প্রকৌশলীদের আইডল হাসান মাহমুদ এবার বিশ্বমঞ্চে

প্রকাশিত: ২৩ নভেম্বার ২০২১, ০৯:৫৯

লাইভ প্রতিবেদক: স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা প্রকৌশলী হাসান মাহমুদ ‘গ্লোবাল লিডারশীপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন। তরুণদের দক্ষতা উন্নয়নে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ তিনি এই অ্যাওয়ার্ড পান। গেল শনিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত অনুষ্ঠানে "গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড" তুলে দেন নেপালের উপরাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁন।

স্কুল অব ইঞ্জিনিয়ার্স ২০১৮ সাল থেকে দেশের প্রায় ৫ লক্ষাধিক তরুণ প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলছে। দেশের ৬৪ জেলার বিশ্ববিদ্যালয় ও কলেজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে স্কুল অব ইঞ্জিনিয়ার্সের পায় শতাধিক টিম ও কর্মীরা।

এই অ্যাওয়ার্ড পাওয়ার পর তিনি জানিয়েছেন, ভবিষ্যতে নিজেকে দেশ, জাতি ও তরুণদের কল্যাণে কাজ করে যেতে চান এবং উক্ত অ্যাওয়ার্ড দেশের সকল স্বেচ্ছাসেবকদের উৎসর্গ করেন। ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ বিশ্বের বিভিন্ন দেশের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে।

সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে। তারা মূলত তরুণ উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্র শক্তিশালী করা, নতুন সুযোগ তৈরি করা ও একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করা নিয়ে কাজ করে। এটা বাংলাদেশের তরুণ দের জন্যে একটি অনুপ্রেরণা।

ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ