Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মেডিকেল, ঢাবির পর ৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সেরা...

প্রকাশিত: ২১ নভেম্বার ২০২১, ০১:৪১

লাইভ প্রতিবেদক: মেধাবী শিক্ষার্থী মেফতাউল আলম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিট এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন। শুধু তাই নয়, মেডিকেলের ভর্তি পরীক্ষায় ৫৯তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান বগুড়ার সেই মেধাবী শিক্ষার্থী মেফতাউল আলম।

এখানেই শেষ হয়নি তরুণ ওই মেধাবীর কৃতিত্বের। এবার গুচ্ছভুক্ত তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলেও মেধার স্বাক্ষর রেখেছেন মেফতাউল আলম। ২০২০-২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রকৌশল গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফলেও মেফতাউল মেধাতালিকায় তৃতীয় স্থান অধিকার করেন। গত বৃহস্পতিবার রাতে এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর অনুষ্ঠিত সমন্বিত ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপে ২২ হাজার ৬১০ জন এবং ‘খ’ গ্রুপে ৩ হাজার ৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে মেফতাউল সম্মিলিত মেধাতালিকায় তৃতীয় স্থান অর্জন করেছেন।

এবিষয়ে জানতে চাইলে মেফতাউল আলম বলেন, ‘তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রত্যাশিত ফলাফল করতে পারিনি। এখন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছি। এ সপ্তাহে ফলাফল প্রকাশের কথা রয়েছে। বুয়েটে ভালো করতে পারলে সেখানেই ভর্তি হব।’

জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়নের দাড়িদহ গ্রামের অবসরপ্রাপ্ত এনজিও কর্মকর্তা খোরশেদ আলম এবং গৃহিণী মুনজিলা আলমের বড় ছেলে মেফতাউল আলম। মা-বাবার সঙ্গে বসবাস করেন বগুড়া শহরের রহমাননগর এলাকায় ভাড়া বাসায়। সেখান থেকেই এ বছর বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন তিনি।

শৈশব থেকেই স্বপ্ন ছিল চিকিৎসক হওয়ার। সেই স্বপ্ন নিয়ে মাধ্যমিকে ভর্তি হন বগুড়ার বিয়াম মডেল স্কুল ও কলেজে। ষষ্ঠ শ্রেণির বার্ষিক পরীক্ষায় ২৫২ থেকে রোল হয় ২০। সপ্তম শ্রেণিতে ক্লাসের সেকেন্ড বয় হন। অষ্টম শ্রেণিতে ক্লাসের সেরা হন। এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে ভর্তি হন সরকারি আজিজুল হক কলেজে। এইচএসসি পরীক্ষাতেও গোল্ডেন জিপিএ-৫ পান।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ