Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিঙ্গাড়া পুরি বিক্রেতার ঘরে ৩ যমজ বোনের সাফল্য!

প্রকাশিত: ৯ মে ২০১৮, ১২:৫১

নারায়ণগঞ্জ লাইভ : সিঙ্গাড়া আর পুরি বিক্রি করে সংসার চলে জিয়াউর রহমান ও হোসনে আরা দম্পতির। তাদের ঘর অালোকিত করে রেখেছে সাবেরা, সাকেরা ও জাকেরা। তারা যমজ তিন বোন। এবার এসএসসি পরীক্ষায় তাক লাগানো সাফল্য দেখিয়েছেন তারা। এদের মধ্যে সাবেরা ও জাকেরা জিপিএ-৫ আর সাকেরা জিপিএ-৪.৮৯ পেয়ে অভাবের সংসারে হাসি ফুটিয়েছে। নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ফতেহপুর ইউনিয়নের কাইমপুর গ্রামের বাসিন্দা তারা।

বাবা জিয়াউর রহমান জানান, অভাব আর দারিদ্র্যের কারণে এসএসসি পাসের পর আর পড়াশোনা করতে পারেননি তিনি। মেধা থাকা সত্ত্বেও লেখাপড়া না করতে পারার আফসোস তাকে প্রতিনিয়ত যন্ত্রণা দেয়। বাজারের ছোট্ট একটি দোকানে পুরি, সিঙ্গাড়া বিক্রি করে প্রতিদিন সাতশ থেকে হাজার টাকা আয় হয় জিয়াউরের। তিনি জানান, এই সামান্য আয়েই চলে বড় ওই সংসার। টানাটানির সংসারে তার আশার আলো যমজ তিন মেয়ে সাবেরা, সাকেরা ও জাকেরা। জিয়ার স্বপ্ন মেয়েরা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবায় নিজেদের নিয়োজিত করবে।

জানা গেছে, জিয়াউর রহমান তিন মেয়ে জন্ম হওয়ার বছর তিনেক পর তাদের নিয়ে আড়াইহাজারে ভাড়া বাসায় চলে আসেন। মেয়েদের আড়াইহাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করার পর তাদের মেধা দেখে স্কুলের শিক্ষকরা বিশেষ নজর দেন। প্রাথমিক সমাপনীতে তিন বোনই একসঙ্গে জিপিএ-৫ লাভের কৃতিত্ব অর্জন করে। শিক্ষাজীবনের প্রথম সেই সাফল্য তাদের দুই চোখে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখায়। এরপর আড়াইহাজার পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ভর্তি করা হয় তিনজনকে। ২০১৬ সালে এ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পাওয়ার অভাবনীয় সাফল্য দেখিয়ে চমক সৃষ্টি করেছে তারা। এ বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে সাবেরা ও জাকেরা জিপিএ-৫ আর সাকেরা জিপিএ-৪.৮৯ পেয়েছে।

তিন যমজ বোনের মধ্যে সাবেরা বড়। বড় হয়ে প্রশাসনিক কর্মকর্তা হতে চায় সে। বাল্যবিবাহ রোধ ও মাদকমুক্ত সমাজ গঠন করতে চায় সে।

মেজো বোন সাকেরা পড়াশোনা করে মানুষের মতো মানুষ হতে চায়। ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন তার।

সবার ছোট জাকেরা বড় হয়ে চিকিৎসক হতে আগ্রহী। ডাক্তার হয়ে সে হতদরিদ্র মানুষের সেবা করতে চায়।

মেধাবী ওই তিন কন্যার মা হোসনে আরা রহমান জানান, তাদের অভ্যাস ও পছন্দ-অপছন্দ প্রায়ই কাছাকাছি এবং জন্ম থেকেই একে অপরের প্রতি সহানুভূতিশীল। এ কারণে তাদের লেখাপড়ায়ও এ পর্যন্ত কোনো সমস্যায় পড়তে হয়নি।

আড়াইহাজার পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইয়াহিয়া স্বপন জানান, তিন বোনই অত্যন্ত মেধাবী। এ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় তিন বোনই জিপিএ-৫ পেয়েছিল। প্রতিটি পরীক্ষায় ধারাবাহিকভাবে সাফল্য ধরে রাখা খুবই বিরল।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ