স্বপ্নের গুগলে যোগ দিলেন বুয়েটের ফাহিম


Published: 2020-07-21 17:49:06 BdST, Updated: 2020-09-30 21:06:09 BdST

বুয়েট লাইভঃ এবার স্বপ্নের গুগলে যোগ দিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফাহিম ফেরদৌস। সোমবার (২০ জুলাই) ফাহিম গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেছেন।

ফাহিম বুয়েট থেকে পড়াশোনা শেষ করে কিছুদিন ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন। এছাড়া একটি বেসরকারি প্রতিষ্ঠানেও কিছুদিন চাকরি করেছেন। গণিত অলিম্পিয়াডেও দেশ সেরা সাফল্য দেখিয়েছেন ফাহিম।

জানা গেছে, ময়মনসিংহ জেলা স্কুল থেকে এসএসসি পাস করেন ফাহিম ফেরদৌস। পরে সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করে ভর্তি হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১৮ সালের অক্টোবরে পড়াশোনা শেষ করেন তিনি।

দুই ভাই-বোনের মধ্যে ফাহিম বড়। তার বাবা ডা. মো. মতিউর রহমান ময়মনসিংহ মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ছিলেন। সম্প্রতি তিনি অবসরে গেছেন। আর মা গাইনোকোলজিস্ট ডা. ফেরদৌস আরা আক্তার।

ফাহিমের বাবা ডা. মো. মতিউর রহমান বলেন, তার ছেলে ছোটবেলা থেকেই খুবই মেধাবী। নিজের পড়াশোনা নিজেই ঠিক করে নিত। নিজের টিউশনির শিক্ষকও ফাহিম ঠিক করত। তার স্বপ্ন ছিল গুগলে চাকরি করার। সেটা পূরণ হয়েছে। ছেলের সাফল্যে আমরা খুশি।

ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।