বিশ্বখ্যাত ফোর্বসের চেঞ্জমেকার তালিকায় ঢাবির সাবেক ছাত্রী ইশরাত


Published: 2020-04-03 11:05:36 BdST, Updated: 2020-05-25 09:47:44 BdST

লাইভ প্রতিবেদক : বিশ্ববিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসের এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী (চেঞ্জমেকার) তালিকায় উঠে এলেন বাংলাদেশের ইশরাত করিম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী। বর্তমানে তিনি আমাল ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র মানুষের সহায়তায় নানা কাজ করেন।

ফোর্বস ম্যাগাজিনে ইশরাত করিম সম্পর্কে বলা হয়, তিনি বিদেশে পড়াশোনা শেষ করে দেশে ফিরে যৌথ উদ্যোগে আমাল ফাউন্ডেশন প্রতিষ্ঠান করেন। এই ফাউন্ডেশন বাল্য বিবাহ, নারী নির্যাতন, বিধবা নারী সহ পিছিয়ে পড়াদের উন্নয়নে কাজ করেন। ইশরাত পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। পরে মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ইশরাত করিম স্থান পান সোশ্যাল এন্টারপ্রাইজ শ্রেণিতে। আমাল ফাউন্ডেশন এখন ৫২ হাজার মানুষের সঙ্গে কাজ করছে বলে উল্লেখ্য করা হয় ফোর্বসের ওয়েবসাইটে। ফোর্বস নিয়মিত বিশ্বের বিভিন্ন অঞ্চলের ধনী, প্রভাবশালী, অনুপ্রেরণাদায়ী ব্যক্তিত্ব ও উদ্যোক্তার তালিকা প্রকাশ করে। এ নিয়ে তারা পঞ্চমবারের মতো ‘৩০ আন্ডার ৩০ এশিয়া’ তালিকা প্রকাশ করল। এ তালিকায় প্রতিবেশীদের মধ্যে ভারতের ৬৯ জন, পাকিস্তানের ৫ জন, নেপালের ৩ জন ও মালয়েশিয়ার ১২ জন রয়েছেন।


ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।