বিশ্ববিদ্যালয়ের কৃতী ছাত্র কুয়েট ভিসির বর্ণাঢ্য ক্যারিয়ার


Published: 2018-08-14 12:43:52 BdST, Updated: 2018-11-17 11:05:11 BdST

খুলনা লাইভ : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। তিনি কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্টের ছাত্র ছিলেন।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ কুয়েটের ষষ্ঠ ভিসি হিসেবে কুয়েটেরই কৃতী শিক্ষার্থীকে ভিসি হিসেবে নিয়োগ দিয়েছেন। সোমবার (১৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ভিসি হিসেবে তার এ নিয়োগের মেয়াদ চার বছর।

নড়াইলের কৃতী সন্তান কাজী সাজ্জাদ হোসেন ১৯৯১ সালের ১ আগস্ট নিজ বিদ্যাপীঠে চাকরি জীবন শুরু করেন। নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে পড়াশোনা শেষে সাজ্জাদ হোসেন কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্ট থেকে কৃতিত্বের সঙ্গে ডিগ্রি অর্জন করেন। ছাড়াও জাপানের সাগা ইউনিভার্সিটি, মালয়েশিয়া সায়েন্স ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি খুলনা থেকে ২০০৩ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর হওয়ার পর এ পর্যন্ত পাঁচজন উপাচার্য দায়িত্ব পালন করেছেন। সবশেষ চলতি বছরের ২ আগস্ট টানা দুই মেয়াদে দায়িত্ব পালন সম্পন্ন করেন প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর (২০১০-১৮)।

ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।